মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

সভাপতি নয়, সাধারণ সম্পাদক পদেই লড়বেন নিপুণ

বিনোদন ডেস্ক:
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা। তবে নির্বাচন নিয়ে এখন পর্যন্ত তেমন তোড়জোড় দেখা যায়নি। ২১ সদস্যের এ কমিটির নির্বাচনে দুটি প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতার খবর শোনা গেলেও কোনো পক্ষ থেকেই ঘোষণা করা হয়নি পূর্ণাঙ্গ প্যানেল।

তবে জানা গেছে, মিশা সওদাগর ও ডিপজল মিলে একটি প্যানেল তৈরির ঘোষণা দিয়েছেন। প্যানেলে সভাপতি পদে লড়বেন মিশা সওদাগর, সাধারণ সম্পাদক পদে লড়বেন ডিপজল।

অন্যদিকে আরেক প্যানেল থেকে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা এসেছে চিত্রনায়িকা নিপুণের পক্ষ থেকে। তার প্যানেলে সভাপতি পদে কে নির্বাচন করবে, তা এখনো জানা যায়নি। একইসঙ্গে তিনি জানিয়েছেন, সভাপতি নয়, সাধারণ সম্পাদকের পদেই লড়বেন তিনি।

এদিকে মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি ইলিয়াস কাঞ্চন আগেই জানিয়ে দিয়েছিলেন, আগামী নির্বাচনে তিনি অংশ নেবেন না। একাধিক সূত্রে জানা গিয়েছিল, আগামী নির্বাচনে নিপুণ ও মামুনুন ইমন এক প্যানেল থেকে নির্বাচনে যাবেন। এতে সভাপতি হিসেবে দেখা যাবে নিপুণকে আর সাধারণ সম্পাদক পদে লড়তে দেখা যাবে ইমনকে।

তবে সভাপতি পদে তার নির্বাচনের অংশ নেওয়ার বিষয়টি উড়িয়ে দিয়ে নিপুণ বলেন, ‘আমিও শুনেছি, আমি নাকি সভাপতি পদে নির্বাচন করছি। এটি গুজব। সাধারণ সম্পাদকের পদেই লড়ব আমি। সভাপতি পদে ইমনের খবরটিও সঠিক নয়।’

সভাপতি পদে কে লড়বেন এমন প্রশ্নের জবাবে নিপুণ আরো বলেন, ‘এখনো বলার সময় আসেনি। আমাদের বেশ কয়েকজন সিনিয়র শিল্পী তা সিদ্ধান্ত নেবেন। তারাই বিষয়টি দেখছেন। আস্তেধীরে প্যানেল গোছানোর কাজ চলছে। আগামী ২ মার্চ আমাদের সমিতির পিকনিক। আপাতত পিকনিকের ফান্ড কালেকশন থেকে শুরু করে যাবতীয় বিষয় নিয়ে ঝামেলার মধ্যে আছি। পিকনিক শেষ হলে নির্বাচনের প্যানেলের দিকে মনোযোগ দেবো। তবে আশা করছি, আগামী মাসের মাঝামাঝিতে প্যানেল চূড়ান্ত করতে পারব।’

অন্য আরেকটি সূত্রে সভাপতি পদে জ্যেষ্ঠ অভিনেতা মাসুদ রানা এবং আলমগীরের নাম শোনা গেছে। তাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে একটি প্যানেল থেকে।

প্রসঙ্গত, আগামী ৩০ মার্চ মনোনয়নপত্র বিক্রি, ২ এপ্রিল দাখিল। প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ ২৪ মার্চ, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ২৮ মার্চ। মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ ৩ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহার ৭ এপ্রিল। একই দিনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION