মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

দেশের মানুষ যেভাবে থাকতে চায়, সেভাবে থাকতে পারছে না: ড. ইউনূস

ভয়েস নিউজ ডেস্ক:

আমার ও দেশের মানুষের ওপর বালা-মুসিবত এসেছে, দেশের মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে, এ থেকে রেহাই না পেলে মুক্তি নাই। একটা বালা-মুসিবত পৃথিবীর চারদিকে ঘিরে আছে। সেই মুসিবত থেকেও আমাদের উদ্ধার পেতে হবে। সেই অবস্থা থেকে উত্তরণের জন্য আমরা কিছুটা নির্দেশনা দিতে পারছি যে, এই পথে গেলে আমরা মুক্তিটা পাব।

অর্থপাচার ও আত্মসাতের মামলায় মঙ্গলবার (২ এপ্রিল) আদালতে হাজিরা শেষে সাংবাদিকদের কাছে এ দাবি করেন তিনি।

দেশের বালা-মুসিবত কী সেই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, দেশের মানুষ যেভাবে থাকতে চায়, সেভাবে থাকতে পারছে না। আইনের শাসন বলে যে একটা জিনিস সেটা আমরা কোথাও পাচ্ছি না।

এ সময় ড. ইউনূস বলেন, আমরা যে সামাজিক ব্যবসার কথা বলছি সেটা সারা দুনিয়া বাংলাদেশ থেকে শিখতে চায়। বিভিন্ন দেশের মানুষজন এই ব্যবসা সম্পর্কে জানতে চায়, আমাকে তাদের দেশের আমন্ত্রণ জানায়। আমি যে সেসব দেশে যাই সেটা শুধুমাত্র আমার ফুর্তির জন্য নয়, এই ব্যবসাকে ছড়িয়ে দেয়ার জন্য।

তিনি বলেন, আমার মাঝে মাঝে খুব দুঃখ হয়, সারা পৃথিবী যেখানে আমাদের থেকে শিখতে চায়, আমাদের সেটাতে গৌরব বোধ করার কথা। সেটা না করে আমরা এমন কাজ করছি যে, আমরা যেন পাপের কাজ করে ফেলেছি। এমন অনুভূতি হওয়ার তো কারণ ছিল না। আমরা কাউকে বাধ্য করছি না, সারা দুনিয়া থেকে লোকজন উৎসাহ নিয়ে আসছে।

এদিকে অর্থপাচার ও আত্মসাতের মামলায় ড. মুহাম্মদ ইউনূস সহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র আমলে নিয়েছেন আদালত। মামলাটি বিচারের জন্য বিশেষ জজ আদালত-৪ বদলি করা হয়েছে। আগামী ২ মে অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION