শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

মহেশখালীতে বিএনপির কারা নির্যাতিত নেতা কর্মীদের সম্মাননা ও গণ ইফতার মাহফিল অনুষ্ঠিত

ভয়েস প্রতিবেদক ,মহেশখালী:

মহেশখালীতে বিএনপির কারা নির্যাতিত নেতা কর্মীদের সম্মাননা ও ইফতার মাহফিলের আয়োজন করেছে, মহেশখালী-কুতুবদিয়া সংসদীয় আসনের সাবেক এমপি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রভাবশালী সদস্য আলমগীর মুহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ।

২রা এপ্রিল মঙ্গলবার জাগিরাঘোনা জামে মসজিদ সংলগ্ন খোলা মাঠে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার সদর-রামু সংসদীয় আসনের সাবেক এমপি লুৎফুর রহমান কাজল।এতে সভাপতিত্ব করেন, জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি রুহুল কাদের বাবুল। পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, সহ বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে উপস্থিত শতাধিক কারা নির্যাতিত নেতা কর্মী। অনুষ্ঠানে বিভিন্ন কারা নির্যাতিত নেতারা বক্তব্য রাখার সময় আওয়ামী লীগ সরকারের নির্যাতনের চিত্র তুলে ধরেন। এসময় এক হৃদয়বিদারক পরিবেশ সৃষ্টি হয়।

এমপি লুৎফুর রহমান কাজন বলেন, সুষ্ঠু নির্বাচন হলে বিএনপির প্রার্থীরাই এমপি হতেন। কিন্তু স্বৈরাচারী হাসিনা সরকার নির্লজ্জ ভোট ডাকাতির মাধ্যমে জনগনের মেনডেট কেড়ে নিয়েছে। এই ফ্যাসিস্ট আওয়ামী সরকারের বিরুদ্ধে আন্দোলন করে কারা বরণ করেছেন হাজারো নেতা কর্মী। তারা আজ সম্মানিত। আগামী দিনের আন্দোলন সংগ্রামে আরো বেশি ভূমিকা রাখার আহবান জানান তিনি।
অনুষ্ঠানে শহীদ পরিবার ও কারানির্যাতিত নেতা কর্মীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

মহেশখালী-কুতুবদিয়া সংসদীয় আসনের সাবেক এমপি আলমগীর মুহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ গণতান্ত্রিক আন্দোলনে কারা নির্যাতিতদের ধন্যবাদ জানান। তিনি বলেন, আগামী দিনে আরো কঠিন আন্দোলনেন পতন হবে স্বৈরচারী ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের। ৭ জানুয়ারীর নির্বাচনে বিএনপির আহবানে সাড়া দিয়ে সাধারন মানুষ ভোট কেন্দ্রে যায়নি। বিএনপি নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত গত ১৫ বছরের অভিজ্ঞতা থেকে নেয়া হয়। বিএনপি ভিক্ষুকের দল নয়, ৪/৫ টি আসন চেয়ে নিতে হবে। দেশের ৯৫ শতাংশ মানুষ বিএনপির ডাকে সাড়া দিয়ে ভোট কেন্দ্রে যায়নি। আ লীগের ভোট চুরির কারণে দেশের মানুষ আরো বেশি সংঘবদ্ধ হয়েছে। নির্বাচনে গেলে দেশের মানুষ, পেশাজীবীদের আজকের এই ঐক্যমত্য হত না। দেশ নেতা তারেক রহমান যে ডাক দিয়েছেন ‘টেকব্যাক বাংলাদেশ ‘আন্দেলন অব্যাহত থাকবে।

তিনি বলেন, এই সংগ্রাম এমপি মন্ত্রী হওয়ার সংগ্রাম না। বাংলাদেশে গনতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন। ইফতার মাহফিল বন্ধ করা যাবেনা। আরো বেশী ইফতার মাহফিল করতে হবে। প্রতিটি এলাকায় গণ ইফতার চালু করতে হব।
বক্তৃতায় নেতারা জানান ৭ জানুয়ারী বানরের পিঠা ভাগের নির্বাচনের আয়োজন ছিল। তাতে বিএনপির একটি লিফলেট আপনারা প্রচার করেছিলেন। ডামি নির্বাচন নয়, বাংলাদেশে যে দল জনগণের স্বার্থ রক্ষা করবে সে ধরণের একটি সরকার চায় জনগন। ড্যামি নির্বাচন বয়কট করে জনগন জানিয়ে দিয়েছে, তারা একটি সুষ্ঠু নির্বাচন ও জনগনের সরকার চায়। এবং সকল দলের নেতা কর্মীদের নিয়ে বিএনপি নেতা কর্মীদের আগামী দিনে এধরণের একটি সরকার প্রতিষ্ঠার আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার আহবান জানান। আরো বলেন, ইফতার বাংলাদেশের মানুষের আবাহমানকালের সংস্কৃতি বলে উল্লেখ করে তিনি বলেন, ইফতার মাহফিল বন্ধ করে দিয়ে আওয়ামী লীগ দেশের মানুষের মনে আঘাত দিয়েছে।

বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক ও বর্তমান উপজেলা যুবদলে সি:সহ -সভাপতি আ স ম জাহেদুল হক নাহিদ। তিনি বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি গণ মানুষের দল, দেশ নেতা তারেক রহমানের ডাকে মহেশখালী উপজেলা বিএনপি,যুবদল, ছাত্রদল সব সময় মাঠে আন্দোলন করতে প্রস্তুত।আজকের এই গণ ইফতার মাহফিলের উপস্থিতি প্রমাণ করেছে, মানুষ বিএনপিকে কত ভালবাসে।

মহেশখালী উপজেলা ছাত্রদলের সভাপতি তারেক রহমান বলেন,বিএনপি গণমানুষের দল। বিএনপি মানুষের পাশে আছে বলেই বিএনপির ডাকে সাড়া দিয়ে মানুষ ৭ জানুয়ারী ভোট কেন্দ্রে যায়নি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION