বুধবার, ০১ মে ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
মহেশখালীর বিএনপি নেতা রেজাউল মেম্বার ও করিমকে দল থেকে বহিষ্কার চকরিয়ার সেই সমাজসেবা কর্মকর্তা ও অফিস সহকারী বরখাস্ত টেকনাফে শিক্ষার্থী অপহরণ ও নিখোঁজ রয়েছে এনজিও কর্মী  রামু সেনানিবাসে ভলিবল প্রতিযোগিতায় ৩৩ পদাতিক ডিভিশন চ্যাম্পিয়ন বিজিবির তল্লাশিতে আইস ও ইয়াবাসহ প্রাইভেটকার জব্দ, আটক ১ তাপপ্রবাহের মাঝে দেশজুড়ে বৃষ্টির সুখবর দিলো আবহাওয়া অফিস বর্তমানে বেঁচে থাকাই কষ্টকর শ্রমিক সমাজের : রিজভী ২ মে পর্যন্ত স্কুল-মাদরাসার ছুটি বহাল থাকছে,আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয় কক্সবাজারে শিশুদের নিরাপদ আশ্রয়স্থল তৈরীতে হচ্ছে ‘সুরক্ষা কেন্দ্র’ সেই নগ্ন দৃশ্যের শুটিংয়ের অভিজ্ঞতা জানালেন আমির

৪০ বছর পর শিরোপা জিতল বিলবাও

খেলাধুলা ডেস্ক:
কোনো আসরে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ ভুলেই গিয়েছিল আথলেটিক বিলবাও। ৪০ বছর ধরে কোনো ট্রফির ছোঁয়া না পাওয়া বিলবাও অবশেষে সেই খরা কাটাল।

কোপা দেল রের রোমাঞ্চকর ফাইনালে মায়োর্কাকে হারিয়ে কাঙ্ক্ষিত সাফল্যের দেখা পেল বিলবাও। শনিবার রাতে সেভিয়ায় নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ম্যাচটি শেষ হয় ১-১ সমতায়। টাইব্রেকারে বিলবাও জেতে ৪-২ ব্যবধানে।

এর আগে সবশেষ ১৯৮৩-৮৪ মৌসুমে কোপা দেল রে ও লা লিগার শিরোপা জিতেছিল বিলবাও। তখন বিলবাওয়ের কোপা দেল রে শিরোপাটি ছিল ২৩তম। বিলবাওয়ের কোপা দেল রে শিরোপা ২৩ থেকে ২৪ হতে ৪০ বছর সময় লেগে গেল।

ম্যাচের শুরু থেকে দাপট ছিল বিলবাওয়ের। তবে ২১ মিনিটে কর্নার থেকে ফিরতি বল ধরে জালে পাঠান দানি রদ্রিগেস। তাতে এগিয়ে যায় মায়োর্কা। ৫০ মিনিটে বিলবাওকে সমতায় ফেরান ওইয়ান সানসেট।

অতিরিক্ত সময়ে নিকো উইলিয়ামসের একটি শট লাগে পোস্টে।

টাইব্রেকারে প্রথম চার শটের সবকটিই জালে পাঠায় বিলবাও। মায়োর্কার মানু মোরলেন্সের শট ঠেকিয়ে দেন বিলবাওয়ের গোলকিপার, আরেকটি শটে গোল করতে পারেননি নেমানিয়া রাদোনিচ। তাতে শিরোপা ওঠে বিলবাওয়ের ঘরে।

শিরোপা জয়ের পর ফাইনালসেরা নিকো উইলিয়ামস বলেন, ‘আমরা ইতিহাস গড়েছি। সমর্থকরা এটির (শিরোপা) প্রাপ্য। আমি আমার পরিবারের জন্য এটি করেছি, এই শিরোপার জন্য লড়াই করেছি। এই ক্লাবের হয়ে ইতিহাস গড়তে পেরে আমি খুশি।’

বার্সেলোনার সাবেক কোচ এর্নেস্তো ভালভের্দের কোচিংয়ে চলতি মৌসুমে বেশ ধারাবাহিক বিলবাও। লা লিগায় তারা আছে পাঁচে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION