মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

প্রতিপক্ষকে কনুই মারলেন রোনালদো, রেফারিকে দেখালেন ঘুষি

খেলাধুলা ডেস্ক:
কয়েকদিন আগেই পরপর দুম্যাচে হ্যাটট্রিক করেছিলেন যে রোনালদো সেই তিনি প্রতিপক্ষ খেলোয়াড়কে কনুই মেরে লালকার্ড দেখলেন।

আবুধাবিতে সৌদি সুপার কাপের সেমিফাইনালে আল নাসর-আল হিলাল ম্যাচের ৮৫ মিনিটের খেলা চলছিল তখন। বল সাইডলাইনের বাইরে চলে গেলে সেটি কুড়িয়ে আনতে যান আল হিলালের আলি আলবুলাইহি। ছুটে গিয়ে তাকে সুযোগ না দিয়ে বল নিয়ে নেন রোনালদো। আল হিলাল ডিফেন্ডার রোনালদোর গতি রোধ করার চেষ্টা করলে একপর্যায়ে কনুই দিয়ে তাঁকে আঘাত করেন পর্তুগিজ মহাতারকা।

তাৎক্ষণিকভাবে মাঠে শুয়ে পড়েন আলবুলাইহি। সে সময় রেফারিসহ দুই পক্ষের খেলোয়াড়েরা সেখানে ছুটে আসেন। বাগ্‌বিতণ্ডার মধ্যেই রোনালদোকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি। সিদ্ধান্ত মানতে না পেরে মুষ্টি পাকিয়ে ঘুষি মারার ভঙ্গিতে রেফারির প্রতি ক্ষোভ প্রকাশ করেন আল নাসর তারকা। এরপর রেফারিকে কটাক্ষ করে আর্মব্যান্ড খুলে বেরিয়ে যান মাঠ থেকে। এদিন যথারীতি রোনালদোর কাটা ঘায়ে নুনের ছিটা দিয়েছে আল হিলাল সমর্থকদের ‘মেসি’ ‘মেসি’ চিৎকার।

রোনালদোর এই লাল কার্ড দেখে বেরিয়ে যাওয়ায় মূলত ম্যাচে আল নাসরের পারফরম্যান্সের প্রতিচ্ছবি। আল হিলালের বিপক্ষে এ ম্যাচে রোনালদো লাল কার্ড দেখার আগেই ২-০ গোলে পিছিয়ে যায় আল নাসর। শেষ পর্যন্ত আল নাসর ২-১ গোলে হেরে বিদায় নিয়েছে সুপার কাপ থেকে। শেষ দিকে সাদিও মানের গোল হারের ব্যবধানটাই শুধু কমিয়েছে। ১১ এপ্রিলের ফাইনালে আল হিলালের প্রতিপক্ষ আল ইত্তিহাদ।

সৌদি প্রো লিগে আল হিলালের কাছে শিরোপা হাতছাড়ার করার পথে রোনালদোর আল নাসর। সেটি কিছুটা পুষিয়ে নেওয়ার সুযোগ ছিল সৌদি সুপার কাপে। কিন্তু সেমিফাইনালের লড়াইয়েও সেই আল হিলালের দাপটই দেখা গেল। ম্যাচজুড়ে আল নাসরের ওপর আধিপত্য করেছে তারা।

ম্যাচের শুরুতে অবশ্য রোনালদোর সামনে সুযোগ এসেছিল দলকে এগিয়ে দেওয়ার। কিন্তু ১৭ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও পোস্টের ওপর দিয়ে মেরে সুযোগ নষ্ট করেন ‘সিআর সেভেন’। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে ওতাবিও গোল করলেও সেটি বাতিল হয় অফসাইডের কারণে। শেষ পর্যন্ত গোলশূন্য সমতাতেই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে ডেডলক ভাঙেন আল হিলাল তারকা সালেম আলদাউসারি। দারুণ এক ফিনিশিংয়ে গোল করেন দাউসারি। ৬৬ মিনিটে ম্যালকমের শট ফিরে আসে পোস্টে লেগে।

তবে আল হিলালের ২-০ ব্যবধানে এগিয়ে যেতে ৭২ মিনিটের বেশি অপেক্ষা করতে হয়নি। হেড দিয়ে গোলটি করেন ম্যালকমই। এরপর ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা করে আল নাসর। তবে রোনালদোর লাল কার্ডের পর আর লড়াইয়ে ফিরতে পারেনি তারা। শেষ দিকে সাদিও মানের গোল শুধুই সান্ত্বনা দিয়েছে।

ম্যাচ শেষে রোনালদোর লাল কার্ডের জন্য প্রতিপক্ষ খেলোয়াড়ের দিকেই আঙুল তোলেন আল নাসর কোচ লুইস কাস্ত্রো। তিনি বলেছেন, ‘আলি আলবুহাইলি এদিন রেফারি ও রোনালদোর সামনে নাটক করেছে। এ মৌসুমে আমরা একাধিকবার রোনালদোকে প্রতিপক্ষদের দ্বারা উসকানি দিতে দেখেছি।’

রোনালদোর আল নাসর পরের ম্যাচ খেলবে ১৯ এপ্রিল। সৌদি প্রো লিগের সেই ম্যাচে আল নাসরের প্রতিপক্ষ আল ফেইহা।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION