মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ঈদের চাঁদ দেখে যে দোয়া পড়তেন নবীজি

ধর্ম ডেস্ক:
নতুন চাঁদ দেখে দোয়া পড়া নবীজির সুন্নত। ঈদুল ফিতর, রমজান, শাওয়ালসহ প্রত্যেক নতুন চাঁদ দেখে দোয়ার শিক্ষা রয়েছে হাদিসে। নতুন চাঁদ দেখলে বিশ্ব নবী হজরত মুহাম্মদ (স.) পাকাপোক্ত ঈমান, শান্তি, কল্যাণ ও বরকতের দোয়া করতেন।

কারাগারে কেএনএফের ৫২ সদস্যকারাগারে কেএনএফের ৫২ সদস্য
দোয়াটি হলো- اللَّهُمَّ أهِلَّهُ عَلَيْنَا بِالأمْنِ وَالإيمانِ، وَالسَّلاَمَةِ وَالإسْلاَمِ، رَبِّي وَرَبُّكَ اللهُ উচ্চারণ: আল্লাহুম্মা আহিল্লাহু আলাইনা বিল আমনি ওয়াল ঈমানি, ওয়াস সালামাতি ওয়াল ইসলামি, রাব্বি ওয়া রাব্বুকাল্লাহ। অর্থ: হে আল্লাহ! তুমি ওই চাঁদকে আমাদের ওপর উদিত করো নিরাপত্তা, ঈমান, শান্তি ও ইসলামের সঙ্গে। (হে চাঁদ) আমার ও তোমার প্রতিপালক আল্লাহ। হেদায়াত ও কল্যাণের চাঁদ। (সুনানে তিরমিজি: ১২২৮)

ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজনসহ প্রাণ গেল ৮ জনের ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজনসহ প্রাণ গেল ৮ জনের
ছোট্ট এই দোয়ায় নবীজি (স.) নিরাপত্তার জন্য, শান্তি ও সুরক্ষার জন্য, হেদায়াত ও কল্যাণের জন্য এবং ঈমানি মজবুতির জন্য দোয়া করেছেন। প্রতি মাসের শুরুতে চাঁদ দেখে তিনি এই দোয়াটি করে নিতেন। তাই আমরাও ঈদের চাঁদ দেখে সুন্নতের অনুসরণে দোয়াটি পড়ব ইনশাআল্লাহ। যেকোনো মাসের নতুন চাঁদ, এমনকি রোজা ও ঈদের চাঁদ দেখার দোয়াও এটি।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION