বুধবার, ০১ মে ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
মহেশখালীর বিএনপি নেতা রেজাউল মেম্বার ও করিমকে দল থেকে বহিষ্কার চকরিয়ার সেই সমাজসেবা কর্মকর্তা ও অফিস সহকারী বরখাস্ত টেকনাফে শিক্ষার্থী অপহরণ ও নিখোঁজ রয়েছে এনজিও কর্মী  রামু সেনানিবাসে ভলিবল প্রতিযোগিতায় ৩৩ পদাতিক ডিভিশন চ্যাম্পিয়ন বিজিবির তল্লাশিতে আইস ও ইয়াবাসহ প্রাইভেটকার জব্দ, আটক ১ তাপপ্রবাহের মাঝে দেশজুড়ে বৃষ্টির সুখবর দিলো আবহাওয়া অফিস বর্তমানে বেঁচে থাকাই কষ্টকর শ্রমিক সমাজের : রিজভী ২ মে পর্যন্ত স্কুল-মাদরাসার ছুটি বহাল থাকছে,আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয় কক্সবাজারে শিশুদের নিরাপদ আশ্রয়স্থল তৈরীতে হচ্ছে ‘সুরক্ষা কেন্দ্র’ সেই নগ্ন দৃশ্যের শুটিংয়ের অভিজ্ঞতা জানালেন আমির

মুজিব নগর দিবস পালন না করায় মহেশখালী উপজেলা আওয়ামী লীগে সমালোচনা,ক্ষোভ

ভয়েস প্রতিবেদক:

ঐতিহাসিক মুজিব নগর দিবস পালনে ব্যর্থ মহেশখালী উপজেলা আওয়ামী লীগ এমন মন্তব্য ও ক্ষোভ নিয়ে আলোচনা—সমালোচনা হচ্ছে আওয়ামী লীগের সিনিয়র নেতা—কর্মিদের মাঝে। এরআগেও একবার ব্য‍ানার টাঙ্গিয়ে গুরুত্বপূর্ণ কর্মসূচী পালন করেনি।  তাদের মন্তব্য বারবার দলীয় প্রোগাম পালন না করার কারণে দিন দিন মহেশখালী উপজেলায় আওয়ামী লীগের দলীয় কার্যক্রম স্তিমিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এমনিতেই মহেশখালী উপজেলা বিএনপি জামায়াতের প্রভাবিত এলাকা। গত কয়েকবার বারবার আওয়ামী লীগের এমপি নির্বাচিত হওয়ার কারণে আওয়ামী লীগের জনপ্রিয়তা বৃদ্ধির দিকে তার মাঝে যদি এমন হয় তাহলে বিরুধী শক্তি আবারো জেগে উঠবে।

মহেশখালী উপজেলার আওয়ামী লীগের সিনিয়র এক নেতা বলেন, কিছু ব্যস্ততা ও সময় সমস্যা থাকলেও বছরের এই গুরুত্বপূর্ণ দিন পালন করা উচিত। এতে নেতা কর্মিদের মাঝে দলীয় প্রভাব বৃদ্ধি পায় এবং দলের ইমেজ বাড়ে। পালন না করলে দল তা থেকে বঞ্চিত হয়।

মহেশখালী উপজেলার আওয়ামী পন্থি এক বীর মুক্তিযোদ্ধা বলেন, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সময়ের সেরা ঐক্যবদ্ধ সময়ে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন করতে না পারাটা দলীয় ব্যর্থতা। এটা মানা যায়না।

উপজেলা আওয়ামী লীগের আরেক সিনিয়র নেতা বলেন, সময়ের পরিক্রমায় মহেশখালী আওয়ামী লীগ এখন ভালো ও ঐক্যবদ্ধ আছে। এসময় আবার দলে এমনকর্মকান্ড নেতা কর্মিদের মাঝে বিরূপ প্রভাব পড়বে। তাই এই গুরুত্বপূর্ণ দিবস পালন করা আবশ্যক।

এবিষয়ে মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কালারমারছড়া ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ বলেন, দলীয় প্রোগ্রাম সবসময় মহেশখালী উপজেলা আওয়ামী লীগ পালন করে থাকে। এবার মূলত উপজেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম আনোয়ার পাশার মৃত্যুর পরে উনার শোক সভা, মেজবানী নিয়ে ব্যস্ত ছিলেন সবাই। যার কারণে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন হয়নি। এটাই কারন অন্যকিছু নয়।

উল্লেখ্য,১৯৭১ সালের ২৬ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। ১৭ এপ্রিল থেকে স্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। এর আগে ১০ এপ্রিল মুজিবনগরে (মেহেরপুর) গঠিত হয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার এবং সেই সরকারই ১৭ এপ্রিল শপথ নেয়। এর পর এই মুজিবনগর সরকারের অধীনেই মুক্তিযুদ্ধ পরিচালিত হয়ে বাংলাদেশ স্বাধীন হয়।

১৯৭১ সালের এই দিনে তৎকালীন কুষ্টিয়া জেলার মেহেরপুরের বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকারের রাষ্ট্রপতি ও মন্ত্রিসভার সদস্যরা আনুষ্ঠানিকভাবে শপথগ্রহণ করেন। এই শপথগ্রহণ অনুষ্ঠানে ষোষিত হয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাধীনতার ঘোষণাপত্র। এই দিন থেকে স্থানটি মুজিবনগর নামে পরিচিতি লাভ করে।

ভয়েস/জেইউ।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION