মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
রোহিঙ্গা সংকট বাংলাদেশের একার উদ্বেগের বিষয় নয়: কমনওয়েলথ মন্ত্রীদের বৈঠকে পররাষ্ট্র উপদেষ্টা শেয়ার বাজারে কারসাজির কারণে সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা তিন পার্বত্য জেলায় ৭২ ঘণ্টার অবরোধ শেষ হয়েছে , স্বাভাবিক হচ্ছে জনজীবন জাতীয় পরিচয়পত্র বাতিল জেনারেল আজিজের দুই ভাইয়ের “আমি নিশ্চিত, আমরা যদি একসঙ্গে কাজ করি, তাহলে আমাদের ব্যর্থ হওয়ার কোনো কারণ নেই” চকরিয়ায় ডাকাতের গুলিতে সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম নিহত: ৩ ডাকাত আটক কুতুবদিয়ায় যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার পেকুয়ায় বােনের সাথে মোবাইল নিয়ে ঝগড়ার পর বিষপানে তরুণীর আত্মহত্যা মাতারবাড়িতে পানিতে ডুবে প্রাণ গেল শিশুর শিক্ষার্থীদের বাস ভাড়া সপ্তাহে ৭ দিনই অর্ধেক

জাতীয় পরিচয়পত্র বাতিল জেনারেল আজিজের দুই ভাইয়ের

ভয়েস নিউজ ডেস্ক:

সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের ভাই হারিছ আহমেদ ও তোফায়েল আহমেদ ওরফে জোসেফের করা জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। তাদের প্রত্যেকের নামে দুটি করে মোট চারটি এনআইডি বাতিল করেছে ইসি।

নির্বাচন কমিশনের (ইসি) জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাসচিব মো. মাহবুব আলম তালুকদার এ তথ্য গণমাধ্যমকে জানিয়েছেন।

সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের প্রভাব খাঁটিয়ে দুই ভাই তথ্য গোপন করে নিজেদের নাম পরিবর্তন করে জাতীয় পরিচয়পত্র করে। পরে বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। হারিছ আহমেদ ও তোফায়েল আহমেদ ওরফে জোসেফ কীভাবে মিথ্যা তথ্য দিয়ে এনআইডি কার্ড পেলেন, তা খতিয়ে দেখতে তিন সদস্যের কমিটি গঠনের করেছিল কমিশনের এনআইডি শাখা। ওই কমিটির সুপারিশের প্রেক্ষিতে তাদের আইডি বাতিল করা হয়েছে।

নির্বাচন কমিশনের পরিচালক (গণসংযোগ) শরিফুল আলম বলেন, সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের দুই ভাই হারিছ আহমেদ ও তোফায়েল আহমেদ ওরফে জোসেফের করা চারটি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বাতিল করেছে নির্বাচন কমিশন। তারা দেশে এনআইডির কোনো সুবিধা পাবেন না।

এনআইডি ডিজি মাহবুব আলম তালুকদার জানান, ২০১৮ সালের জুন থেকে ২০২১ সালের জুন পর্যন্ত বাংলাদেশের চিফ অব আর্মি স্টাফ ছিলেন জেনারেল আজিজ আহমেদ। নিজেদের নামের পাশাপাশি মা-বাবার নামও বদল করেছেন আজিজ আহমেদের দুই ভাই হারিছ ও জোসেফ। হারিছ আহমেদ এনআইডিতে ‘মোহাম্মদ হাসান’ এবং জোসেফ নাম পরিবর্তন করে লিখেছেন ‘তানভীর আহমেদ তানজীল’। এ ছাড়া তারা ঠিকানাও পরিবর্তন করেছেন।

২০১৯ সালে হারিছ আহমেদ এনআইডি কার্ডে তার ছবিও পরিবর্তন করেছিলেন। তৎকালীন সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদ এই ছবি পরিবর্তনের জন্য সুপারিশ করেছিলেন।
ভয়েস/জেইউ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION