বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
আবু সাঈদের মৃত্যু পুলিশের ছররা গুলিতে কক্সবাজারসহ চার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত বাংলাদেশের নতুন সংস্কার এজেন্ডা বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে:হোয়াইট হাউসের বিবৃতি খুনের মামলা পুনঃতদন্তের দাবি মিঠাছড়ির খুইল্ল্যা মিয়া ও তার পরিবারের ‘এই রূপ-যৌবন কত দিন থাকে?’ বৈরুতে ইসরায়েলি হামলা হিজবুল্লার ক্ষেপণাস্ত্র বিভাগের প্রধান নিহত ইউনূস-বাইডেনের বৈঠকের পর রোহিঙ্গা শরণার্থীদের জন্য বড় অনুদান ঘোষণা যুক্তরাষ্ট্রের রোহিঙ্গা প্রত্যাবর্তনে ড. ইউনূসের তিন প্রস্তাব স্বাস্থ্য সুরক্ষায় বিশ্বনবীর নির্দেশনা নতুন আসা রোহিঙ্গাদের কারণে সংকটের চাপ আরও বাড়ছে-উপদেষ্টা ফারুক

রাসুল (স.) এর আদর্শে অনুপ্রাণিত হয়ে সমাজ বিনির্মাণে ঐক্যবদ্ধ হতে হবে

প্রেস বিজ্ঞপ্তি:
বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির মহাসচিব হযরত মাওলানা মুহাম্মদ মামুনুর রশীদ নুরী বলছেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) ছিলেন মানবজাতির অনুকরণীয় ও অনুসরণীয় মহান উদার, বিনয়ী ও নম্র ব্যক্তিত্ব। তিনি উত্তম চরিত্র ও মহানুভবতার একমাত্র আধার। পিতা-মাতা, স্বামী-স্ত্রী, প্রতিবেশী সবার অকৃত্রিম শিক্ষণীয় আদর্শ ও প্রাণপ্রিয় ব্যক্তিত্ব নবী করিম (সা.) একাধারে সমাজ সংস্কারক, ন্যায় বিচারক, সাহসী যোদ্ধা, দক্ষ প্রশাসক, যোগ্য রাষ্ট্রনায়ক এবং সফল ধর্মপ্রচারক।

তিনি আরো বলেন, কল্যাণকর প্রতিটি কাজেই তিনি সর্বোত্তম আদর্শ। তাঁর অসাধারণ চারিত্রিক মাধুর্য ও অনুপম ব্যক্তিত্বের স্বীকৃতি দিয়ে পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে, ‘তোমাদের জন্য আল্লাহর রাসুলের মধ্যে রয়েছে উত্তম আদর্শ। তিনি অবিস্মরণীয় ক্ষমা, মহানুভবতা, বিনয়-ন¤্রতা, সত্য নিষ্ঠতা প্রভৃতি বিরল চারিত্রিক মাধুর্য দিয়েই বর্বর আরব জাতির আস্থাভাজন হতে সক্ষম হয়েছিলেন। যে কারণে তারা তাঁকে ‘আল-আমিন’ বা বিশ্বস্ত উপাধিতে ভূষিত করেছিল। তিনি যে বিনয়-নম্র ও সৎ চরিত্রের অধিকারী ছিলেন, তা তারা একবাক্যে অকপটে স্বীকার করেছে। দুনিয়র মানুষকে অর্থের দ্বারা বশীভূত না করে বরং তাদের সদাচরণ, উত্তম ব্যবহার এবং সততার দ্বারা বশীভূত করতে সক্ষম হয়েছেন। তাঁর চারিত্রিক গুণাবলি সম্পর্কে আল্লাহ তাআলা ঘোষণা করেছেন, ‘নিশ্চয়ই তুমি সুমহান চরিত্রে অধিষ্ঠিত।’ তিনি রাসুলের(স:) আদর্শে অনুপ্রাণিত হয়ে সমাজ বিনির্মাণের জন্য সকলের প্রতি আহবান জানান।

মাওলানা মামুনুর রশীদ নূরী গতকাল রাতে চট্টগ্রাম নগরীর ডিসি রোড সমন্বয় কল্যাণ পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত ঈদে মিলাদুন্নবী (স:) মাহফিলে প্রধান মেহমানের বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

সমন্বয় কল্যাণ পরিষদের সভাপতি এখতেয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথি ছিলেন হাজী মোহাম্মদ ইদ্রিস বাবুল। আলোচনা পেশ করেন, মোল্লা মিসকিন শাহ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা হেলাল উদ্দিন, মিয়ার বাপের জামে মসজিদের খতিব মাওলানা আবদুর রহীম মুরাদাবাদী। ফুটন্ত ফলের সভাপতি রিয়াজ উদ্দিন প্রমুখ। মোল্লা মিসকিন শাহ জামে মসজিদের পেশ ইমাম হেলাল উদ্দিন বলেন, রাসুলে করীম (স:) এর আদর্শে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠা করতে পারলেই সকল ধর্মের লোকের জন্য পুরো পৃথিবী নিরাপদ স্থানে পরিণত হবে। তিনি সকল ধর্মের প্রতি সম্মান রেখে বাংলাদেশে সববাসরত সকল জাতি গোষ্টিকে স্ব স্ব ধর্ম পালনের আহবান জানান।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION