শনিবার, ২৭ Jul ২০২৪, ০১:১৯ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
আইনশৃঙ্খলা পরিস্থিতি দ্রুত উন্নতি হচ্ছে,স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে ভারত হলেই সতীর্থরা ভিন্ন খেলা খেলে:জ্যোতি সবার সীমারেখাকে শ্রদ্ধা করা উচিত ইসরায়েলী হামলায় ৪ দিনে বাস্তুচ্যুত ১ লাখ ৮০ হাজার ফিলিস্তিনি লাইফ সাপোর্টে সাংবাদিক ছৈয়দ উল্লাহ আজাদ: সুস্থতা কামনায় সাংবাদিক সংসদ, কক্সবাজার’র দোয়া মাহফিল সেন্টমার্টিনে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ দুজনের লাশ মিলেছে আবহাওয়া: বঙ্গোপসাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সংকেত যারা সহিংসতা করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে: কাদের সরকার ব্যর্থতা আড়াল করতে মানুষকে নির্বিচারে গ্রেপ্তার করছে এশিয়া কাপে সেমিফাইনাল ম্যাচে ভারত পরীক্ষার সামনে মেয়েরা

প্রধানমন্ত্রী যেসব বিষয়ে জাতিসংঘে বক্তব্য রাখবেন

ভয়েস নিউজ ডেস্ক:

জাতিসংঘ সাধারণ পরিষদের চলতি বছরের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দিতে রোববার নিউইয়র্কের পথে ঢাকা ত্যাগ করবেন। জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য, জলবায়ু পরিবর্তন ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার মতো বিষয়গুলোর ওপর বক্তব্য রাখবেন। একইসঙ্গে তিনি রোহিঙ্গা ইস্যুটি আবারো জোড়ালভাবো বিশ্ববাসীর সামনে তুলে ধরবেন। পরিবর্তিত বিশ্বব্যবস্থায় যে নতুন মেরুকরণ দেখা দিয়েছে সেখানে বাংলাদেশ তার স্বকীয় অবস্থান থেকে অংশ নেবে জাতিসংঘের অধিবেশনে।

শুক্রবার নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ মিশন কার্যালয়ে এসব কথা জানিয়েছেন রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি এম এ মুহিত। তিনি জানান, ২২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে বাংলায় বক্তব্য রাখবেন।

জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশনে এবার প্রায় ১৫০ দেশের রাষ্ট্র ও সরকার প্রধান অংশ নেবেন।

এবারের প্রতিপাদ্যে বিশ্বব্যাপী দেশগুলোর মধ্যে আস্থার পুনর্গঠন ও ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা নিশ্চিত করার বিষয় বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।

গুরুত্বপূর্ণ অধিবেশনকে সামনে রেখে, শুক্রবার একটি সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এম এ মুহিত। তিনি জানান, শুক্রবারের সাধারণ পরিষদের অধিবেশনে এবারও বাংলায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তুলে ধরবেন বাংলাদেশের অভাবনীয় উন্নতির কথা।পরিবর্তিত বিশ্বব্যবস্থায় যে নতুন মেরুকরণ দেখা দিয়েছে সেখানে বাংলাদেশ তার স্বকীয় অবস্থান থেকে অংশ নেবে জাতিসংঘের অধিবেশনে। একইসঙ্গে রোহিঙ্গা ইস্যুটি জোড়ালোভাবে তুলে ধরা হবে বিশ্ববাসীর সামনে।

রাষ্ট্রদূত মুহিত জানান, এবারও গুরুত্বপূর্ণ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী মঙ্গলবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের দেয়া একটি অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

জার্মানির চ্যান্সেলরের আহ্বানে জাতিসংঘের সঙ্গে দেশটির সম্পর্কের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানেও অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া একটি নাগরিক সংবর্ধনা সভায়ও যোগ দেবেন তিনি।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION