বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩১ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

গুগল আপনার সব কথা শুনছে কী? বন্ধ করুন এখনই

তথ্য ও প্রযুক্তি ডেস্ক:

গুগলের প্রায় সব পরিষেবায় সক্রিয় থাকে গুগল অ্যাসিসটেন্ট ফিচার। যেন ব্যবহারকারী ভয়েস কমান্ডের মাধ্যমে বিভিন্ন কাজ করতে পারনে। তবে এই ফিচারের অনেক সুবিধা থাকলেও, অনেকেই এটি ব্যবহার করেন না।

অনেক ব্যবহারকারী মনে করেন, গুগল অ্যাসিসটেন্টের মাধ্যমে গুগল ব্যবহারকারীর কথোপকথন শোনে এবং সে অনুযায়ী বিজ্ঞাপন দেখায়। এই ফিচারের কারণে মাইক্রোফোন সবসময় সক্রিয় থাকে।

এই সব কারণে অনেকেই ফিচারটি বন্ধ রাখতে চান। আজ আপনাকে জানাবো গুগল অ্যাসিসটেন্ট ফিচার বন্ধ রাখবেন যেভাবে –

১. আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে গুগল অ্যাসিস্ট্যান্ট ফিচার ডিস্যাবেল করতে প্রথমে ফোন/ট্যাবলেটে গুগল অ্যাপটি খুলুন।

২. এরপর ওপরের ডানদিকে প্রোফাইল পিকচার আইকনে ক্লিক করুন এবং পরবর্তী মেনু থেকে ‘সেটিংস’ অপশনে যান।

৩. এখানে ‘গুগল অ্যাসিস্ট্যান্ট’ অপশনে ক্লিক করুন।

৪. এই সেকশনের সাব-মেনু থেকে ‘জেনারেল’ অপশন নির্বাচন করুন এবং প্রদর্শিত টগলটি বন্ধ করুন। এতে করে গুগল অ্যাসিস্ট্যান্ট বন্ধ হয়ে যাবে।

এই ফিচার বন্ধ করার পাশাপাশি আপনি চাইলে পুরোনো ডেটা বা অ্যাসিস্ট্যান্ট হিস্ট্রি মুছে ফেলতে পারবেন। এর জন্য আপনাকে myactivity.google.com ওয়েবসাইটের সাহায্য নিতে হবে।

মনে রাখবেন, একবার এই ফিচার বন্ধ করলে পুনরায় সক্রিয় না করা পর্যন্ত ভয়েস সার্চ জাতীয় পরিষেবাগুলো ব্যবহার করতে পারবেন না।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION