মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

রাজশাহী বিএনপির কার্যালয় ঘিরে সোয়াত টিম,জমায়েত করতেও দেওয়া হচ্ছে না

ভয়েস নিউজ ডেস্ক:

রাজশাহীতে বিএনপির কার্যালয় ঘিরে রেখেছেন পুলিশ ও সোয়াতের সদস্যরা। নগরীর মালোপাড়ায় অবস্থিত বিএনপির ওই কার্যালয়ের আশপাশ দিয়ে কোনো ধরনের যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে না। এমনকি কোনো জমায়েত করতেও দেওয়া হচ্ছে না।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপির) মুখপাত্র ও অতিরিক্ত উপকমিশনার রফিকুল আলম বলেন, পুলিশের পক্ষ থেকে রাজশাহীতে যেকোনো পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ করা হয়েছে। বিএনপির কার্যালয় থেকে কোনো রকমের পদযাত্রা যেন বের না হতে পারে, সে জন্য কার্যালয় ঘিরে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, ‘সিটি নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এদিকে সকাল থেকে বিএনপি কার্যালয়সহ নগরীতে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। বিভিন্ন সড়কে যানবাহন ও সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। এ নিয়ে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

বিএনপির দাবি, সিটি নির্বাচন নয়, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের ঘটনার কারণে বিএনপিকে কর্মসূচি পালনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।

তবে পুলিশ বলছে, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে মহানগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ করা হয়েছে। রাতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। উদ্ভূত পরিস্থিতিতে মহানগর বিএনপি পদযাত্রা কর্মসূচি বাতিল করেছে।

রাজশাহীতে থমথমে অবস্থা, পুলিশের কঠোর নিরাপত্তাবলয়রাজশাহীতে থমথমে অবস্থা, পুলিশের কঠোর নিরাপত্তাবলয়

অতিরিক্ত উপকমিশনার রফিকুল আলম বলেন, সিটি নির্বাচনের প্রাক্কালে পদযাত্রা কর্মসূচি পালন করলে মহানগরীতে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কা রয়েছে। তাই আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা নিশ্চিতে রাজশাহী মহানগরী আইন, ১৯৯২-এর ধারা ৩০ অনুসারে পুলিশ কমিশনার সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করেছেন।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা বলেন, ‘কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী আমরা ভুবনমোহন পার্ক থেকে জিরো পয়েন্ট হয়ে রেলগেট পর্যন্ত পদযাত্রা করতে চেয়েছিলাম। কিন্তু আবু সাঈদ চাঁদের ঘটনার কারণে পুলিশ আমাদের কর্মসূচি নিষিদ্ধ করেছে। আমরা এখন বসে পরবর্তী করণীয় ঠিক করব।’

সিটি নির্বাচন উপলক্ষে পূর্বানুমতি ছাড়া একসঙ্গে পাঁচজনের বেশি জমায়েত হতে পারবে না—এমন বিধিনিষেধের কারণে মহানগর পুলিশের পক্ষ থেকে আজ মঙ্গলবার বিএনপির পদযাত্রা কর্মসূচি ঠেকাতে এ পদক্ষেপ নেওয়া হয়। এতে বিএনপির ঘোষিত পদযাত্রা কর্মসূচি পণ্ড হয়ে যায়।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION