মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

সারাদেশে তিন মাসের মধ্যে মাদ্রাসা প্রধান নিয়োগের নির্দেশ

ভয়েস নিউজ ডেস্ক:

সারাদেশে যেসব এমপিওভুক্ত মাদরাসায় অধ্যক্ষ-উপধ্যাক্ষ-সুপার বা সহকারী সুপারের পদ খালি আছে, সে মাদরাসাগুলোকে আগামী তিন মাসের মধ্যে এসব পদে নিয়োগের নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

তিন মাসের মধ্যে প্রধান-সহকারী প্রধানের পদ শূন্য থাকা মাদরাসাগুলো এসব পদ পূরণ করতে না পারলে ওই মাদরাসার ভারপ্রাপ্ত প্রধানের এমপিও স্থগিত করা হবে। আর ওই মাদরাসার অন্যান্য পদে নিয়োগে ডিজির প্রতিনিধি মনোনয়ন ও শিক্ষকদের পদোন্নতি এবং উচ্চতর গ্রেড দেওয়া হবে না বলেও হুঁশিয়ার করেছে অধিদপ্তর।

বুধবার (৫ জুলাই) মাদরাসা শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়েছে, এমপিওভুক্ত কামিল, ফাজিল, আলিম ও দাখিল স্তরের অনেক মাদরাসার অধ্যক্ষ, উপাধ্যক্ষ, সুপার, সহ-সুপার পদ শূন্য রয়েছে। প্রশাসনিক এসব গুরুত্বপূর্ণ পদ দীর্ঘদিন শূন্য থাকা সত্ত্বেও পূরণে কোনও উদ্যোগ গ্রহণ করা হচ্ছে না। পদগুলো দীর্ঘদিন শূন্য থাকার ফলে শিক্ষার্থীদের পাঠদান ও মনিটরিং, আর্থিক ও প্রশাসনিক ব্যবস্থাপনাসহ সার্বিক কার্যক্রম ব্যাহত হয়।

মাদরাসাগুলোর শিক্ষার সুষ্ঠু ও সুন্দর পরিবেশ এবং শিক্ষার গুণগতমান বজায় রাখতে শূন্যপদ দ্রুত পূরণ হওয়া অত্যাবশ্যক। এছাড়া কিছু মাদরাসার এমপিওভুক্তির স্তর পরিবর্তন হলেও অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদ সমন্বয় করা হচ্ছে না। তাই যেসব মাদরাসার অধ্যক্ষ, উপাধ্যক্ষ, সুপার ও সহকারী সুপারের পদ শূন্য রয়েছে যেসব মাদরাসায় এমপিও নীতিমালা অনুযায়ী তিন মাসের মধ্যে শূন্য পদে নিয়োগের ব্যবস্থা গ্রহণ এবং এমপিওভুক্তির স্তর পরিবর্তন হওয়ার কারণে আলিম পর্যায়ের মাদরাসার অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদ সমন্বয় করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এসব নির্দেশনা পালনে যেসব মাদরাসা ব্যর্থ হবে সেসব মাদরাসার অন্যান্য পদে নিয়োগে মহাপরিচালকের প্রতিনিধি মনোনয়ন, পদোন্নতি-উচ্চতর গ্রেড দেওয়া হবে হবে না। আর ভারপ্রাপ্ত প্রধানের এমপিও স্থগিতসহ সব ধরণের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম গ্রহণ করা হবে।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION